ক্যাসিনো সেলিমের স্ত্রী রুশ নাগরিক অ্যানা প্রধান স্বামীর মুক্তি চান

ক্যাসিনোর অভিযোগে কারাগারে থাকা সেলিম প্রধানের জামিন চাইতে ঢাকার বিশেষ জজ আদালতে হাজির হন তার স্ত্রী রুশ নাগরিক অ্যানা প্রধান। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ঢাকার আদালতে উপস্থিত হয়ে তিনি তার স্বামী সেলিমের জামিন চান। দেশের বিচারিক প্রক্রিয়ার উপর আস্থা রেখে ন্যায়বিচার প্রত্যাশা করেন এই নারী।এ সময় তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, প্রধানমন্ত্রী আমার আদর্শ।

অ্যানা প্রধান আরও বলেন, আমার স্বামীর সাথে অন্যায় ও অবিচার করা হয়েছে। আমি তার সুষ্ঠু বিচারের পাশাপাশি নিঃশর্ত মুক্তি চাই।

আজ সেলিম প্রধানকে আদালতে হাজির করা হয়। এ সময় গুলশান থানার মানিলন্ডারিং আইনের মামলায় তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন।

অপরদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালত জামিন নামঞ্জুর করেন।

২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর থাই এয়ারওয়েজের ফ্লাইটে ব্যাংকক যাওয়ার সময় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সেলিম প্রধানকে আটক করে র‌্যাব-১। এরপর তার গুলশান, বনানীর বাসা ও অফিসে অভিযান চালিয়ে ২৯ লাখ টাকা, বিপুল বিদেশি মদ ও বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়।
সেখান থেকে সাতটি ল্যাপটপ ও দুটি হরিণের চামড়া জব্দ করার পাশাপাশি সেলিমের কর্মচারী আক্তারুজ্জামান ও রোকনকে আটক করা হয়। হরিণের চামড়া উদ্ধারের ঘটনায় ওই দিনই সেলিম প্রধানকে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।
এর পরদিন ১ অক্টোবর গুলশান থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অর্থপাচার প্রতিরোধ আইনে দুটি মামলা করে র‌্যাব। অর্থপাচারের মামলাটি এখন পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) তদন্তাধীন রয়েছে। সিআইডি মামলাটি চার্জশিট দাখিল করেছিল, কিন্তু আদালত চার্জশিট সঠিক হয়নি মর্মে অধিকতর তদন্তের জন্য প্রেরণ করেন।

About admin

Check Also

১৯১ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে চিঠি দেয়া হয়েছে : তথ্যমন্ত্রী

১৯১টি অনলাইন নিউজ পোর্টালের লিংক বন্ধে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *