এমপি ও স্ত্রীকে নিয়ে ‘কটূক্তি’: ডিজিটাল নিরাপত্তা আইনে ৯ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী ও তার স্ত্রী রিজিয়া রেজা চৌধুরীকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে ৯ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

আজ বৃহস্পতিবার চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবিরের আদালতে মামলাটি করেন মিজানুর রহমান নামের এক যুবক।

=রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এবং রিজিয়া রেজা চৌধুরী কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য ও আইআইইউসি বোর্ড অব ট্রাস্টির সদস্য।

মামলায় আসামি করা হয়েছে- ইউসুফ আহমেদ, কবির আহমদ, ইকবাল হাফিজ, সাইফুল ইসলাম, শোয়াইন বিন হাবিব, শরিফ আহমেদ, ইউসুফ বিন হোসাইন খান, এএসএম এহসানুল হক ও মাহমুদ মিনহাজকে।

বাদীর আইনজীবী আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করার করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলেছেন।’

মামলায় অভিযোগ করা হয়েছে, কিছুদিন আগে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের পঞ্চম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সভানেত্রীসহ রাজনৈতিক ও সামাজিক গুরুত্বপূর্ণ ব্যক্তি উপস্থিত ছিলেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, ফেসবুকে আইআইইউসির সঙ্গে সংশ্লিষ্ট নয় এমন বিভিন্ন পেজে এ অনুষ্ঠানের বিভিন্ন ছবি দিয়ে বহিরাগতরা সংসদ সদস্য নদভী, তার স্ত্রী রিজিয়া রেজা চৌধুরী ও আইআইইউসি নিয়ে কুরুচিপূর্ণ পোস্ট ও কমেন্ট করেন।

About admin

Check Also

সুখবর দিলেন মিথিলা

দুই বাংলার অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সম্প্রতি এই অভিনেত্রী জানালেন— নতুন একটি ওয়েব সিরিজে যুক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *