র‌্যাব-ডিবি পরিচয়ে তুলে নেওয়ার ৬ দিন পর পুলিশ বলল, সময়মতো চলে আসবে

ডিবি পুলিশ ও র‌্যাব পরিচয়ে রাজধানীর কর্মস্থল থেকে তুলে নিয়ে যাওয়ার পর ছয় দিনেও খোঁজ মেলেনি সাতক্ষীরার আশাশুনির নূরুল আফসার হাওলাদারের। তাঁর সন্ধানের দাবিতে বুধবার জেলা প্রেস ক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন স্বজনরা। এতে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলার প্রতাপনগর গ্রামের আক্কাজ আলী হাওলাদারের ছেলে ও নিখোঁজ আফসারের বড় ভাই আবুল কাশেম হাওলাদার।

তিনি বলেন, সোমবার আশাশুনি থানায় জিডি করতে গেলে সাদা পোশাকে কর্তব্যরত ডিউটি অফিসার বলেন, ‘পুলিশের নামে আপনি অভিযোগ করতে চান? জিডি কইরেন না; সময়মতো চলে আসবে।’ তাঁরা আমাকে অভিযোগ নিয়ে ওসির কাছে পৌঁছতেও দেননি। এর আগে ঢাকার উত্তরায় একটি থানায় গেলে তাঁরা এমন জিডি নিতে পারবেন না বলে জানান।

আবুল কাশেম দাবি করেন, নূরুল আফসার দীর্ঘ দিন প্রবাসে ছিল। কয়েক বছর আগে দেশে ফিরে রাজধানীর একটি বেসরকারি নির্মাণ প্রতিষ্ঠানে চাকরি নেয়। গত ২২ সেপ্টেম্বর বিকেলে সাদা পোশাকধারী কয়েকজন ব্যক্তি তাকে কর্মস্থল থেকে তুলে নিয়ে যায়। সে সময় তার সহকর্মীরা ওই ব্যক্তিদের পরিচয় জানতে চাইলে তারা র‌্যাব ও ডিবি পুলিশের সদস্য বলে পরিচয় দেয়। এর পর ছয় দিন পেরিয়ে গেলেও নূরুল আফসারের বিষয়ে কিছুই জানা যাচ্ছে না। বিভিন্ন থানা, জেলখানা, হাসপাতালসহ সম্ভাব্য সব জায়গায় খোঁজ করা হয়েছে।

আশাশুনি থানার ওসি মোমিনুল ইসলাম বলেন, সময়মতো চলে আসবে- এমন কথা কোনো পুলিশ সদস্য বা কর্মকর্তা বলেননি। আসলে অভিযোগ নিয়ে কেউ আসেননি। তা ছাড়া এ সংক্রান্ত জিডি যেখান থেকে নিখোঁজ হয় সেখানকার থানায় করতে হয়।

আবুল কাশেম বলেন, জানামতে, নূরুল আফসারের কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ততা নেই। তার বিরুদ্ধে কোনো মামলাও নেই। সে কোনো অপরাধ করলেও তাকে তুলে নেওয়া কোনো আইনের মধ্যে পড়ে না। গ্রেপ্তার দেখিয়ে বিচারের আওতায় আনা যেতে পারে। সে কোনো দোষ করলে আদালত তার বিচার করবেন। এতে আমাদের কোনো আপত্তি নেই।

About admin

Check Also

সুখবর দিলেন মিথিলা

দুই বাংলার অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সম্প্রতি এই অভিনেত্রী জানালেন— নতুন একটি ওয়েব সিরিজে যুক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *