আইজিপি পদে দায়িত্ব নেয়ার আগেই, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা নিয়ে স্বস্তির কথা জানালেন আবদুল্লাহ আল মামুন

বাংলাদেশে পুলিশের সব চেয়ে পদ আইজি। আর এই পদে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করে আসছিলেন বেনজীর আহমেদ। কিন্তু সময়ের সাথে সাথে এই পদে তার চাকরির মেয়াদও শেষ হয়ে এসেছে। চলতি মাসের আগামী ৩০ সেপ্টেম্বর তার অবসরের যাওয়ার কথা রয়েছে। আর তার এই পদে আসার কথা রয়েছে র‌্যাবের মহাপরিচালক আবদুল্লাহ আল মামুনেই।
এদিকে আবদুল্লাহ আল মামুন আজ বলেছেন, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা নিয়ে স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে। তবে তাদের নিষেধাজ্ঞায় র‌্যাবের কার্যক্রমে কোনো প্রভাব পড়েনি।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মহাপরিচালকের বিদায়ী সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।
আবদুল্লাহ আল মামুন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা যথাযথভাবে পালন করতে পারব। বিশ্বব্যাপী মহামারীর সময় আমি র‌্যাবের ডিজি হিসেবে দায়িত্ব গ্রহণ করি।

তিনি বলেন, ২০০০ অ’স্ত্রধা’রী স’ন্ত্রা’সীকে গ্রেফতার করা হয়েছে, চাঞ্চ’ল্যকর ও অজ্ঞাত ‘হ”’ত্যা”’কা”ণ্ডে’র রহস্য উদঘাটন করা হয়েছে, দীর্ঘদিন ধরে পলাতক আসামিদের আইনের আওতায় আনা হয়েছে। এছাড়া সাইবার নজরদারিও বাড়ানো হয়েছে।
প্রতিটি ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনার বিরাট অর্জন উল্লেখ করে বিদায়ী মহাপরিচালক বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ বদ্ধপরিকর। পুলিশ শুধুমাত্র প্রয়োজনে বল প্রয়োগ করে। আক্রমণ এলে পাল্টা আক্রমণ করা হয়।

সবকিছু ঠিক থাকলে, চলতি মাসের আগামী ৩০ সেপ্টেম্বর আইজিপি হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন আবদুল্লাহ আল মামুন। এর আগে ২০২০ সালের ৮ এপ্রিল র‌্যাবের ডিজি হিসেবে দায়িত্ব নেনে তিনি। অত্যন্ত দক্ষ ও সম্মানের সাথে দায়িত্ব পালন করেছেন তিনি।

About admin

Check Also

ওবায়দুল কাদেরের উদ্বোধনী বক্তব্যের সময় হঠাৎ গোলাগুলি, হাসপাতালেএকজন

শুধু বিরোধী দলই নয়, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরেও ঘটছে নানা অপ্রত্যাশিত কাণ্ড। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *