Breaking News

চীনের চোখে চোখ রেখে কথা বলছে ভারতীয় সেনারা : রাজনাথ সিং

যেকোনো শক্তি ভারতের দিকে অসৎ উদ্দেশ্য নিয়ে তাকালে তার সমুচিত জবাব দেওয়ার সক্ষমতা দেশটির সেনাবাহিনীর রয়েছে বলে জানিয়েছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এসময় ভারতীয় সেনারা প্রতিটি ক্ষেত্রে চীনের সেনাদের চোখে চোখ রেখে কথা বলছে বলেও জানান তিনি।

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে- দেশটির ভাইস প্রেসিডেন্ট জগদীপ ধনখরের উপস্থিতিতে দীনদয়াল উপাধ্যায়ের ওপর একটি পাঁচ খণ্ডের বই প্রকাশের অনুষ্ঠানে গত শনিবার এই মন্তব্য করেন প্রতিরক্ষামন্ত্রী।
মোড়ক উন্মোচন অনুষ্ঠানে রাজনাথ সিং বলেন, ১৯৬৪ সালে চীন যখন প্রথম পারমাণবিক পরীক্ষা চালায়, তখন নিজেদের নিরাপত্তার কথা বিবেচনা করে দীনদয়াল উপাধ্যায়ই প্রথম ভারতেরও পারমাণবিক পরীক্ষা চালানো উচিত বলে মন্তব্য করেছিলেন।

তিনি আরও বলেন, ভারত যখন ১৯৯৮ সালে তৎকালীন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর নেতৃত্বে রাজস্থানে প্রথম পারমাণবিক পরীক্ষা চালায়, তখন নয়াদিল্লির প্রতিশ্রুতি ছিল কোনও দেশের বিরুদ্ধে আগে এই অস্ত্র ব্যবহার করা হবে না।

এসময় তিনি আরও বলেন, ভারত কারো ওপর অন্যায়ভাবে আক্রমণ চালায় না, কিন্তু আক্রান্ত হলে উপযুক্ত জবাব দেয়। এ ছাড়া নিজেদের অস্ত্রভাণ্ডারের যোগান দেওয়ার পাশাপাশি ভারত রপ্তানির জন্যও সামরিক সরঞ্জাম তৈরি করবে বলে জানান দেশটির প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

About admin

Check Also

পারমাণবিক স্থাপনার তালিকা বিনিময় করল ভারত-পাকিস্তান

ভারত ও পাকিস্তান একযোগে তাদের দেশের পারমাণবিক স্থাপনাগুলোর তালিকা ও তথ্য বিনিময় করেছে। সেই সঙ্গে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *