বেঁচে আছেন, এই শুকরিয়া করে বাড়ি চলে যান এই কথা বলায় প্রত্যাহার করা হলো ওসিকে

পুলিশ সমাজের জনগনের নিরাপত্তা নিশ্চিত করে থাকে এবং এটা পুলিশের একান্ত দায়িত্ব ও কর্তব্য। পুলিশ হলো জনগনের বন্ধু। সমাজের সব জায়গায় তাডের উপস্থিতি রয়েছে। কোনো রকম অন্যায় দেখলেই পুলিশ সেখানে তৎক্ষণাত ছুটে যান এবং অপরাধকারীকে গ্রফতার করে আইনের কাছে সোপর্দ করে ফলে অপরাধী তার অপরাধের উপযুক্ত শাস্তি পায়। জনগনের জীবন রক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করে পুলিশের অবদান অপরিসীম। সম্প্রটি জানা গেছে বেঁচে আছেন, এই শুকরিয়া করে বাড়ি চলে যান এই কথা বলায় প্রত্যাহার করা হলো নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদারকে।

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদারকে ‘বেঁচে আছো, ধন্যবাদ জানিয়ে বাড়ি চলে যাও’ বলায় থানার দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হলেন আবুল কাশেম ভূঁইয়া।
অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ফারিয়া আফরোজ বিষয়টি নিশ্চিত করেছেন।
অতিরিক্ত পুলিশ সুপার ফারিয়া আফরোজ জানান, প্রশাসনিক কারণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে শুক্রবার রাতে নরসিংদী মডেল থানার ওসিকে ফিরোজ তালুকদারকে প্রত্যাহার করা হয়েছে। তাকে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। নতুন ওসি আবুল কাশেম ভূঁইয়া ইতোমধ্যে দায়িত্বভার গ্রহণ করেছেন।

জানা যায়, গত ১০ সেপ্টেম্বর রাতে বাসের টিকিট না পেয়ে কিশোরগঞ্জের ভৈরব থেকে একটি প্রাইভেট কারে করে ঢাকায় আসছিলেন বেসরকারি ব্যাংকের কর্মকর্তা আল-মামুন। এ সময় যাত্রীবাহী ৪ ডাকাত ছুরি ধরে পকেটে থাকা মোবাইল ফোন, মানিব্যাগসহ সবকিছু ছিনিয়ে নেয়। গাড়িটি নরসিংদীতে আসার পর তারা তার হাত-পা ও চোখ বেঁধে গাড়ি থেকে নামিয়ে দেয়। মানিব্যাগে থাকা ব্যাঙ্ক কার্ডের পিন নম্বরে চান প্রাণনাশের হুমকি দিয়ে। পরে ডাকাত দল পাশের একটি ব্যাংকের বুথ থেকে ১ লাখ ৯১ হাজার টাকা নিয়ে যায়।
ব্যাংক কর্মকর্তা আল-মামুন নিরাপত্তারক্ষীর মোবাইল ফোন থেকে জাতীয় জরুরি নম্বরে (৯৯৯) কল করেন। তার ফোন পেয়ে নরসিংদী মডেল ও মাধবদী থানার পুলিশ ঘটনাস্থলে আসে। দুই থানার পুলিশ কথা বলে তাকে মাধবদী থানায় নিয়ে যায়। কিন্তু থানায় কোনো অভিযোগ না নিয়ে তাকে ঢাকার একটি বাসে তুলে দেওয়া হয়।

ঘটনার চারদিন পর আবারও লিখিত অভিযোগ নিয়ে নরসিংদী যান। অভিযোগ পড়ে নরসিংদী মডেল থানার ওসি বলেন, আপনি ব্যাংকে চাকরি করেন, কীভাবে এই ভুল করলেন? বেঁচে আছেন, এই শুকরিয়া করে বাড়ি চলে যান।
প্রত্যাহারের বিষয়ে জানতে নরসিংদী মডেল থানার ওসি ফিরোজ তালুকদারকে ফোন করা হলে তাকে পাওয়া যায়নি।
প্রসঙ্গত, মানুষ চিরকাল তার কর্মের মাধ্যমে বেঁচে থাকে। কর্ম যদি ভালো হয় তাহলে তাকে সম্মানের সহিত স্বরণ করা হয় আর কর্ম যদি খারাপ হয় তাহলে তাকে ঘৃণাআর সহিত স্বরণ করা হয়। খারাপ কাজ করাটা অনেকর স্বভাবে পরিণত হয়ে যায় ফলে সে সেটা থেকে বের হয়ে আসতে পারেনা সহজে। যর ফলে তাকে ভোগ করতে হয় কঠিন শাস্তি। যেমনটা ঘটেছে এই পুলিশ সদস্যের সাথে।

About admin

Check Also

ওবায়দুল কাদেরের উদ্বোধনী বক্তব্যের সময় হঠাৎ গোলাগুলি, হাসপাতালেএকজন

শুধু বিরোধী দলই নয়, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরেও ঘটছে নানা অপ্রত্যাশিত কাণ্ড। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *