বাংলাদেশের নারীদের সবচেয়ে বড় শত্রু ছাত্রলীগ আর যুবলীগের মস্তানেরা,আলেমেরা নন : পিনাকী

বাংলাদেশে গেল বেশ কিছু দিন ধরে চলেছে নারী আন্দোলন। রাজধানী ঢাকায় পোশাক এর স্বাধীনতা চেয়ে করা হয়েছিল এই আন্দোলন। আর এই থেকেই এ নিয়ে হয়েছে নানা ধরণের আলোচনা আর সমালোচনা। সম্প্রতি তেমনি কিছু বিষয় নিয়ে নতুন করে একটি ফেইসবুক লেখনী লিখেছেন পিনাকী ভট্টাচার্য। পাঠকদের উদ্দেশ্যে তার সেই লেখনী তুলে ধরা হলো হুবহু:-
বাংলাদেশের নারীদের সবচেয়ে বড় শত্রু ছাত্রলীগ যুবলীগের মস্তানেরা, আলেমেরা নন। আলেমেরা নারীদের শালীন পোষাকের আর আচরণের হেদায়েত করেন। উনারা যে শুধু নারীদেরকেই হেদায়েত করেন তা তো না উনারা তো পুরুষদেরকেও শালীন পোষাকের আর আচরণের জন্য হেদায়েত করেন। এই হেদায়েত আপনার পছন্দ না হতে পারে। আমাদেরও যখন নতুন নতুন গজাইছিলো তখন বাবা মায়ের উপদেশও অপছন্দ হইতো। বাবা মা তো আমাগো শত্রু না।

উনাদের হেদায়েত পছন্দ না, তাই বলে আলেম আর সাধারণ ইসলাম পছন্দ মানুষদের হুদাই শত্রু বানান কেন? মাজায় তো সেই জোর নাই যে ছাত্রলীগ আর যুবলীগের ধর্ষকদের দিকে আঙুল তুলবেন। বাংলাদেশের প্রগতির শত্রু আপনি ভাইজান, যে নিজেরে পোগতিশিল বলেন। আপনার চাইতে বড় পোগতান্ধ, বেয়াকুফ, মুর্খ দুনিয়াতে জন্মায় নাই।

প্রসঙ্গত, পিনাকী ভট্টাচার্য একটা সময়ে বাংলাদেশেই বসবাস করতেন। লেখা লেখার জন্য তিনি পাঠক মহলে অনেক বেশি প্রিয় এবং জনপ্রিয়। বিদেশের মাটিতে বসে তিনি বর্তমানে দেশের সমসাময়িক বিষয় নিয়ে কথা বলে যাচ্ছেন নিয়মিত।

About admin

Check Also

ওবায়দুল কাদেরের উদ্বোধনী বক্তব্যের সময় হঠাৎ গোলাগুলি, হাসপাতালেএকজন

শুধু বিরোধী দলই নয়, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরেও ঘটছে নানা অপ্রত্যাশিত কাণ্ড। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *