Breaking News

গাজীপুরে বেলুন দুর্ঘটনার সাথে জড়িতদের নাম প্রকাশ করল পুলিশ

গত ১৬ সেপ্টেম্বর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ বার্ষিকী  অনুষ্ঠানে ঘটে গিয়েছিল অনাকাঙ্ক্ষিত ঘটনা। যে ঘটনায় খুব খারাপ পরিস্থিতির শিকার হয়েছে ভারত ও  বাংলাদেশের এক জনপ্রিয় কৌতুক অভিনেতা আবু হেনা রনি। এরপরে এই ঘটনা নিয়ে সারাদেশে তোলপাড় শুরু হয়।

গাজীপুর,  ১৯ সেপ্টেম্বর- গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) চতুর্থ বার্ষিকীতে গ্যাস বেলুন বিস্ফোরণের ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে, এতে কমেডিয়ান আবু হেনা রনিসহ পাঁচজন আহত হয়েছেন।

১৬সেপ্টেম্বর রাজধানী ঢাকা ও টাঙ্গাইলে বো/   মা বি/ স্ফোরণের ঘটনায় তিন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। জিএমপির সহকারী কমিশনার (মিডিয়া) আবু সায়েম নয়ন এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন ভোলার দৌলতখান উপজেলার লেজপাতা এলাকার বাবুল (৫২), ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী গ্রামের মানিক মিয়া (৪০) ও গাইবান্ধার ফুলছড়ি উপজেলার কায়দার উত্তরপাড়া গ্রামের কিবরিয়া (৫০)। এর আগে শনিবার (১৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় গাজীপুর মেট্রোপলিটন সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোসাব্বির হোসেন বাদী হয়ে মামলাটি করেন। মামলায় ওই অনুষ্ঠানে বেলুন বিতরণের দায়িত্বে থাকা তিনজনকে আসামি করা হয়েছে।

জিএমপির সহকারী কমিশনার (মিডিয়া) আবু সায়েম নয়ন জানান, ১৬ সেপ্টেম্বর সন্ধ্যায় জিএমপির চতুর্থ বার্ষিকী অনুষ্ঠানের মঞ্চের পূর্ব পাশের ছোট উদ্বোধনী মঞ্চে কয়েকটি গ্যাস বেলুন ওড়ানোর জন্য নিয়ে যাওয়া হয়। কিন্তু বারবার চেষ্টা করেও বেলুন উড়েনি। পরে কয়েকজন পুলিশ এসে বেলুনগুলো মঞ্চের পেছনে নিয়ে যায়। এরপর মূল মঞ্চে যান প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী মো. কিছুক্ষণ পর কয়েকজন পুলিশ বেলুন বিক্রেতাকে তিরস্কার করলে তিনি নিজেই বেলুনটি ওড়ানোর চেষ্টা করেন। এরপর বিস্ফোরণ হয়। আবু হেনা রনি, গাজীপুর থানার কনস্টেবল মোশারফ হোসেন, গাছা থানার কনস্টেবল রুবেল মিয়া ও ইমরান হোসেন, টঙ্গী পূর্ব থানার কনস্টেবল জিল্লুর রহমান আহত হন।

উড়ন্ত বেলুন এর ভিতর এক ধরনের গ্যাস পুশ করা হয় যেটি  খুবই বিপদজনক একটি গ্যাস। এছাড়া ওই বেলুন এর ভিতর অ্যালুমিনিয়ামের সিট ব্যবহার করা হয়। যেটি ওই  গ্যাসের সংস্পর্শে থাকার জন্য বেলুন এর ভিতর উত্তপ্ত একটি প্রতিক্রিয়া সৃষ্টি হতে থাকে।প্রতিটি গ্যাস বেলুন ছেড়ে দেওয়ার পরে উপরের দিকে উড়ে যায়।  তবে ওই অনুষ্ঠানে ব্যবহারকৃত বেলুনটি উপরের দিকে না গিয়ে  ঘটনাস্থলের দিকে যেতে থাকে এক পর্যায়ে সেখানেই বিস্ফোরণ ঘটে এবং আহত হয় প্রায় পাঁচ জন।

About admin

Check Also

ওবায়দুল কাদেরের উদ্বোধনী বক্তব্যের সময় হঠাৎ গোলাগুলি, হাসপাতালেএকজন

শুধু বিরোধী দলই নয়, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরেও ঘটছে নানা অপ্রত্যাশিত কাণ্ড। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *