আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে মামলা নেয়নি আদালত

ঢাকার পল্লবীতে বিএনপির সমাবেশে হামলার অভিযোগে আওয়ামী লীগের নেতাদের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ করে দিয়েছে আদালত।

ঢাকার মহানগর হাকিম তোফাজ্জল হোসাইন আদেশে বলেন, ফৌজদারি কার্যবিধির ২০১ ধারায় এ মামলার আবেদন খারিজ করা হল।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ঢাকা বার ইউনিটের সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকী মঙ্গলবার সকালে আদালতে এ মামলার আবেদন করেন; বিচারক তখন বাদীর জবানবন্দি শুনে পরে আদেশে তা খারিজ করে দেন।

ওই আবেদনে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ ২০ জনের নাম উল্লেখ করে আরও ৪০০-৫০০ জনকে আসামি করা হয়েছিল।

গত ১৫ সেপ্টেম্বর জ্বালানি তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পল্লবী ৬ নম্বর বাজারের পশ্চিমপাশে মুকুল ফৌজ মাঠে সমাবেশ ডেকেছিল বিএনপি।

অন্যদিকে সদ্য প্রয়াত নেতা সাজেদা চৌধুরীর স্মরণে পল্লবী ১২ নম্বর সেকশনের ডি ব্লকের ঈদগাহ মাঠে শোক সভার আয়োজন করেছিল আওয়ামী লীগ।

দুই দলের নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে যাওয়ার সময় সংঘর্ষ শুরু হয়ে যায়। ওই ঘটনায় পুলিশ ইতোমধ্যে ৭৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও দেড়শ জনকে আসামি করে মামলা করেছে।

ওমর ফারুকের করা মামলার আর্জিতে বলা হয়েছিল, সেদিন ঢাকা মহানগর উত্তর বিএনপির ‘শান্তিপূর্ণ’ সমাবেশে ‘আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা অতর্কিত আক্রমণ’ করে।

“সমাবেশে আক্রমণ করে শান্তিপূর্ণ সভাকে পণ্ড করে এবং বিভিন্ন অস্ত্রে সজ্জিত হয়ে জাতীয়তাবাদী দল ঢাকা উত্তরের নেতাকর্মীদের মারাত্মক আহত ও জখম করে এবং হত্যার চেষ্টা কর হয়। সেখানে নেতাকর্মীদের মধ্যে জসিম, রনি, নয়নসহ অসংখ্য নেতাকর্মীকে তারা ধারালো অস্ত্র এবং দেশীয় অস্ত্র নিয়ে তাড়া আঘাত করে। মারাত্মক জখম করে এবং হত্যার চেষ্টা করে।“

About admin

Check Also

সুখবর দিলেন মিথিলা

দুই বাংলার অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সম্প্রতি এই অভিনেত্রী জানালেন— নতুন একটি ওয়েব সিরিজে যুক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *