Breaking News

‘শেখ হাসিনার মাঝে মাদার তেরেসাকে খুঁজে পাই’

শেখ হাসিনার মাঝে মাদার তেরেসাকে খুঁজে পাই বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও মুক্তিযুদ্ধ মঞ্চের মুখপাত্র অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দীন। তিনি বলেন, মাদার তেরেসা ছিলেন মানবতার এক মূর্ত প্রতীক। মানবতার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করে গেছেন মাদার তেরেসা, তাঁর জীবন ও আদর্শ থেকে আমরা অনেক কিছু শিক্ষা নিতে পারি।

সম্প্রতি মাসিক মানবজীবন ও ইউনিটি ফর ইয়াং জার্নালিস্ট এর উদ্যোগে রাজধানীর একটি রেস্টুরেন্টে নোবেল বিজয়ী মাদার তেরেসার জীবন ও কর্ম শীর্ষক আলোচনা ও মাদার তেরেসা এক্সিলেন্স অ্যাওয়ার্ড প্রদান করা হয়। সেখানে প্রধান আলোচকের আলোচনায় তিনি এসব কথা বলেন।

ড. আ ক ম জামাল উদ্দীন বলেন, যে শিক্ষা নিয়ে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে জননেত্রী, জনদরদী, মানব দরদী আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার মধ্যে আমরা মাদার তেরেসার প্রতিচ্ছবি খুঁজে পাই। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করছি এবং মানবতার দূত মাদার তেরেসার জীবন থেকে শিক্ষা গ্রহণের আহ্বান জানাচ্ছি।

অনুষ্ঠানের প্রধান অতিথি বিচারপতি নিজামুল হক নাসিম বলেন, মনীষীদের জীবন ও কর্মের আলোচনার মধ্য দিয়ে একটি আদর্শ জীবন বাস্তবায়নের পথ খুঁজে পায়। মাদার তেরেসা এমন একজন মনীষী ছিলেন যিনি মানবদরদী, মানব হিতৈষী ও জনকল্যাণমূলক কাজ করে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে গেছেন আমাদের মাঝে। তার জীবন ও আদর্শ থেকে আমাদের শিক্ষণীয় অনেক কিছু রয়েছে। তাই তার জীবন ও কর্ম আমাদের কে আরো বেশি করে অধ্যয়ন করে নিজেদেরকে উদার ও মানব প্রেমী হিসেবে গড়ে তুলতে হবে।

অন্যান্য বক্তরা বলেন, মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে গেছেন মাদার তেরেসা। তার জীবন ও আদর্শ থেকে শিক্ষা নিয়ে আমাদের সবাইকে ব্যক্তিজীবন ও সমাজজীবনকে প্রতিষ্ঠিত করতে হবে। তাহলেই আমরা একটি সুন্দর দেশ, সমাজ ও রাষ্ট্র গঠন করতে পারবো।সংগঠনের উপদেষ্টা আলহাজ্ব আক্তারুজ্জামান বাবুলের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ঢাবির অধ্যাপক ড. হামিদা খানম, চবির অধ্যাপক জিনবোধি বিক্ষু, স্বাস্থ্য অধিদপ্তরের অধ্যাপক কামুধা প্রসাদ সাহা, বাংলা টিভির পরিচালক শামস শান্তনু, নারী উদ্যোক্তা নাজনীন সুলতানা লুনা, আমার মা ফাউন্ডেশনের চেয়ারম্যান জি এম কামরুল হাসান প্রমুখ। স্বাগতম বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব ইমদাদুল হক তৈয়ব ও শাহরিয়ার স্বপন। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন মানব জীবনের সাব এডিটর রাবেয়া সুলতানা।

About admin

Check Also

নেছারাবাদে অভিভাবক দম্পত্তিকে ঝাড়ু পেটার হুমকির অভিযোগ

নেছারাবাদে স্বরূপকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক ছাত্রী অভিভাবক দম্পত্তিকে ঝাড়ু পেটা করে বিদ্যালয় থেকে বের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *