Breaking News

পুলিশের অনুষ্ঠানে বেলুন বিস্ফোরণ, ৩ জনের বিরুদ্ধে মামলা

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বেলুন বিস্ফোরণের ঘটনায় ৩ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

শনিবার রাতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানায় মামলাটি দায়ের করা হয়। জননিরাপত্তা বিঘ্নিত করতে কৌশলে ক্ষতিকারক দাহ্য পদার্থ ব্যবহার করে বেলুন সরবরাহ করা হয়, এই অভিযোগে মামলাটি দায়ের করে পুলিশ।

মামলার আসামিরা হলেন, মো. বাবুল, মানিক ও কিবরিয়া। মামলায় আসামি ৩ জনের নাম ছাড়া বাকি পরিচয় উল্লেখ করা হয়নি।

মামলার এজাহারে বলা হয়, শুক্রবার বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীসহ আমন্ত্রিত অতিথিরা পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের মূল মঞ্চে চলে যান। কিন্তু বেলুনগুলো আকাশের দিকে না উড়ে পুলিশ লাইন্সের ভেতরে অবস্থিত ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের সামনে গিয়ে পড়ে। এ সময় সাংস্কৃতিক অনুষ্ঠানে পারফর্ম করতে আসা মীরাক্কেল খ্যাত কৌতুক অভিনেতা আবু হেনা রনি পুনরায় বেলুনগুলো উড়ানোর জন্য গেলে হঠাৎ বিস্ফোরিত হয়। এতে রনিসহ পুলিশের চার কনস্টেবল দগ্ধ হন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ডিবি-মিডিয়া) আবু সায়েম নয়ন সোমবার রাতে জানান, আসামিরা উদ্দেশ্যপ্রণোদিতভাবে বেলুনের মধ্যে কৌশলে ক্ষতিকারক দাহ্য পদার্থ বা গ্যাস ব্যবহার করে বেলুন সরবরাহ করায় এগুলো বিস্ফোরিত হয় বলে প্রাথমিক তদন্তে পাওয়া গেছে। এমনকি বেলুনগুলো যদি পার্শ্ববর্তী উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে বিস্ফোরিত হতো তাহলে বড় ধরনের ক্ষতির আশঙ্কা ছিল।

পুলিশের এ কর্মকর্তা বলেন, তদন্তে আসামিদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলা কিংবা নাশকতার প্রমাণ পাওয়া গেলে গ্রেপ্তার করা হবে।

About admin

Check Also

প্রধানমন্ত্রীর মহানুভবতায় চাকরি পেলেন পা হারানো ছাত্রলীগ নেতা মাসুদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চাকরি পেয়েছেন ছাত্রশিবিরের নৃশংস হামলায় পা হারানো ছাত্রলীগ নেতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *