প্রধানমন্ত্রীর ভারত সফর, পশ্চিমবঙ্গ থেকে আপত্তি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ দিনের সফরে ভারতে গিয়েছেন। সেখানে তিনি তিস্তার পানি চুক্তি সহ পারস্পরিক সহযোগিতামূলক বিষয় নিয়ে বৈঠক করবেন, বলে জানা গেছে। তবে তার এ সফর গুরুত্বপূর্ণ বলে মনে করছেন দুই দেশের রাজনৈতিক বিশ্লেষকেরা। এদিকে আওয়ামী লীগ নেতারা বলছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরে অনেক কিছুই নিয়ে আসবেন দেশের জন্য। এদিকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারত থেকে বাংলাদেশ খালি হাতে ফিরছে না। আপাতত যা পাওয়া যায় তাই যথেষ্ট। বর্তমান সংকট মোকাবিলায় যা প্রয়োজন তা ভারত থেকে পাওয়া যাচ্ছে।
বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমরা যা চেয়েছি ভারত সব দিয়েছে। তিস্তা নিয়ে কথা বলতে ভোলেননি শেখ হাসিনা। পশ্চিমবঙ্গ থেকে কিছুটা আপত্তি আছে। আশা করি, সেটাও হয়ে যাবে।

বিএনপির তো না পাওয়ার হতাশা। আমরা হতাশ নই। আপনারা ভারতের সাথে প্রাচীর তৈরি করেছেন, আমরা সেই প্রাচীর ভেঙে দিয়েছি। কোনো দেশের ছিটমহল এত শান্তিপূর্ণ হয়নি। আপনারা তো ভুলেই যান আসল কথা বলতে। আমরা ভারতের সঙ্গে বন্ধুত্ব চাই। বন্ধুত্ব থাকলে সমস্যাগুলোর সমাধান অবশ্যই হবে।আর পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফরে না যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, মোমেনকে সফরসঙ্গী হতে হবে এমনটা নয়। পররাষ্ট্রমন্ত্রীর সাম্প্রতিক বক্তব্যের পর তিনি কাজ আগের মত করে চালিয়ে যেতে পারবেন কিনা সেটা প্রধানমন্ত্রীর বিষয় বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

উল্লেখ্য, কিছুদিন আগে পররাষ্ট্রমন্ত্রীর ভারত নিয়ে করা মন্তব্যের জেরে এখনো সমালোচিত হচ্ছেন তিনি। অনেকে পররাষ্ট্রমন্ত্রীকে তার মন্ত্রীর পদ থেকে সরিয়ে দেয়ার জন্য পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছেন সরকারের নিকট। এদিকে কৌশলগতভাবে পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল করা হয়েছে বলেছেন বিএনপির অনেক নেতা।

About admin

Check Also

ওবায়দুল কাদেরের উদ্বোধনী বক্তব্যের সময় হঠাৎ গোলাগুলি, হাসপাতালেএকজন

শুধু বিরোধী দলই নয়, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরেও ঘটছে নানা অপ্রত্যাশিত কাণ্ড। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *