Breaking News

পদ্মা সেতুতে বাইক চলবে কবে, জানালেন মন্ত্রী

মোটরসাইকেলে চেপে দেশের সবচেয়ে বড় সেতু পার হওয়ার সুযোগ দেওয়ার চিন্তা সরকারের আপাতত নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন।বুধবার ( ৭ সেপ্টেম্বর) সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সংলাপে তিনি এ তথ্য জানান।
সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতুতে মোটরসাইকেল চালুর বিষয়ে প্রথমে আমাদের কোনো নিষেধ ছিল না। কিন্তু সেখানে একটা সমস্যা হয়ে গেছে। যে সমস্যার জন্য পদ্মা সেতুই চলাচলের অনুপযোগী হয় যায়, এমনভাবে ছুটে সবাই।

বিশৃঙ্খলার জেরে উদ্বোধনের পরদিনই (২৬ জুন) পদ্মাসেতুতে বাইক চলাচল নিষিদ্ধ ঘোষণা করে সরকার। দুই মাসেরও বেশি সময় পার হলেও সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়ে সরকারের চিন্তা জানানো হয়নি। যদিও মাঝে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানিয়েছিলেন, সেতুতে সিসিটিভি ক্যামেরা ও স্পিডগান বসানোর পর আবার বাইক চালু হবে।

ওবায়দুল কাদের বলেন, বাস্তবতা সবারই মেনে নেওয়া উচিত। তাছাড়া কিছুদিন পর কালনা সেতুর উদ্বোধন হলে তখন নতুন বাস্তবতা দেখা যাবে। তখন এ পথে আরও দ্রুতবেগে গাড়ি চলবে। একটি অংশ কালনার কাছে গিয়ে থেমে যায়, ওই অংশতে আরও দ্রুতবেগে আসা-যাওয়া করবে। তখন বাস্তবতাসহ সবকিছু মিলিয়ে পরে আমরা চিন্তা করব।

About admin

Check Also

দেশে মানবাধিকারের উন্নতি হয়েছে কথা বলে গেছেন ডোনাল্ড লু: আইনমন্ত্রী

বাংলাদেশে মানবাধিকারের বিশাল উন্নতি হয়েছে বলে বাংলাদেশ সফরকালে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *