বিএনপি থেকে নব্য আগতরা রাস্তায় ফেলে বেধড়কধড়ক পোটালো ছাত্রলীগ নেতাকে

নোয়াখালীতে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দেওয়া কয়েকজন নব্য নেতাদের বিরুদ্ধে ছাত্রলীগ ও যুবলীগের একজন সাবেক নেতাকে রাস্তায় ফেলে বেধড়ক পোটানোর অভিযোগ পাওয়া গেছে। বর্তমানে তিনি নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। এদিকে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তেই ভাইরাল হয়েছে।

রোববার (৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে চৌমুহনীর ডিবি সড়কে নির্যাতনের এ ঘটনা ঘটে।

নির্যাতনের শিকার সাবেক ওই ছাত্রলীগ নেতার নাম হুমায়ুন কবির। তিনি জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি, চৌমুহনী পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের সাবেক সদস্য। বর্তমানের তিনি আওয়ামী লীগের কর্মী।

যাদের বিরুদ্ধে অভিযোগ তারা হলেন- পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মনির হোসেন ও তার সমর্থক সোহান, তেল রাসেলসহ অনেকেই।

স্থানীয় নেতাকর্মীরা জানান, সম্প্রতি বিএনপির নৈরাজ্যের বিরুদ্ধে আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচি চলমান। এতে অংশগ্রহণ না করায় পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মনির হোসেন, তার সমর্থক সোহান, লুৎফুল লাহীম মাজেদ ওরফে তেল রাসেল, রায়হান, বাহার ও অপুদের নিয়ে সমালোচনা করেন আওয়ামী লীগের কর্মী হুমায়ুন কবির।

সেই জেরে রোববার বিকালে হুমায়ুন কবিরকে চৌমুহনী বাজারের পথরোধ করে সড়কে ফেলে বেদম প্রহার করা হয়। এ সময় পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মনির হোসেন, সোহান উপস্থিত ছিল।

এক পর্যায়ে স্থানীয়রা এগিয়ে এসে কবিরকে উদ্ধার করে প্রথমে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে।

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগ ও যুবলীগের একাধিক নেতা জানান, হুমায়ুন কবির দলের দুঃসময়ের কাণ্ডারি এবং দলটির জন্য নিবেদিত। কিন্তু দেখা গেছে সম্প্রতি বিএনপি থেকে কিছু লোকজন আওয়ামী লীগের যোগ দিয়ে দলের নিবেদিত প্রাণদের জায়গা দখলের চেষ্টা করছে। যারা হুমায়ুন কবিরকে মারধর করেছে তাদের মধ্যে সোহান, ফাহাদ শিকদার সদ্য বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দেয়। এছাড়া অপুসহ অপরাপরা ছিনতাই, চাঁদাবাজি ও মোটরসাইকেল চুরির সঙ্গে জড়িত। অথচ এসব আগাছাদের দ্বারা দলের নিবেদিতকর্মীরা নির্যাতনের শিকার হচ্ছে।

এদিকে ত্যাগী এ আওয়ামী লীগ কর্মীর ওপর হামলার ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়ভাবে নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। ঘটনার সঙ্গে জড়িতরা স্থানীয় সংসদ সদস্যর আশ্রয় প্রশ্রয়ে এসব ঘটনা ঘটাচ্ছে বলে অভিযোগ করেছেন অনেকেই

About admin

Check Also

সুখবর দিলেন মিথিলা

দুই বাংলার অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সম্প্রতি এই অভিনেত্রী জানালেন— নতুন একটি ওয়েব সিরিজে যুক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *