Breaking News

বাসি-পচা খাবার দেওয়ায় ক্যান্টিনে তালা দিলেন শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি জসীম উদ্দীন হলের ক্যান্টিনে বাসি-পচা খাবার পরিবেশনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই ক্যান্টিনে তালা ঝুলিয়ে দিয়েছেন আবাসিক শিক্ষার্থীরা।

শুক্রবার (২৬ আগস্ট) দুপুরে ভাতে পোকা দেখতে পান শিক্ষার্থীরা। পরে তারা ক্যান্টিনে রান্নাঘরে ঢুকে আরও পচা খাবার পান। ওই খাবার বের করে হলের বাগানে নেন শিক্ষার্থীরা।

এসময় ক্যান্টিনের ম্যানেজার মোবারক হোসেনের সঙ্গে শিক্ষার্থীদের বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে শিক্ষার্থীরা তাকে মারধর করতে তেড়ে যান। পরে হলের সিনিয়র কয়েক শিক্ষার্থী তাদেরকে থামান।

হলের আবাসিক শিক্ষার্থীরা অভিযোগ করেন, ক্যান্টিনে প্রায়ই বাসি-পচা খাবার দেওয়া হয়। যে চালের ভাত দেওয়া হয়, তা নিম্নমানের। পচা সবজি দিয়ে তরকারি রান্না করা হয়। এসব খাবার খেয়ে অনেকে অসুস্থ হয়ে পড়েন।

ক্যান্টিনের রান্নাঘরে সরেজমিনে দেখা গেছে, রান্না করা ভাত খোলা স্থানে রেখে দেওয়া হয়েছে। তার পাশেই চলছে ময়লা বাসন ধোয়ার কাজ। সেখান থেকে ময়লা পানির পড়ছে ভাতে। রান্না করা মুরগির মাংসেও পালক দেখা যায়। এছাড়া ফ্রিজে রাখা অধিকাংশ খাবারই পচা ও নষ্ট।

এদিকে, শিক্ষার্থীদের জেরার মুখে ক্যান্টিন ম্যানেজার মোবারক হোসেন নিম্নমানের চালের ভাত পরিবেশনের কথা স্বীকার করেছেন। তবে তার দাবি, দোকানি ভুল করে এসব পচা ও পোকাযুক্ত চাল দিয়ে গেছেন।পচা মাংসের প্যাকেটের বিষয়ে ক্যান্টিন ম্যানেজার মোবারক দাবি করেন, ‘এটা হলের কোনো শিক্ষার্থী রেখে গেছেন।’

পরে হলে আসেন প্রাধ্যক্ষ ড. মুহাম্মদ আব্দুর রশীদ, আবাসিক শিক্ষক ড. মো. জহিরুল ইসলাম, হল ছাত্রলীগের সভাপতি ওয়ালিউল সুমন ও সাধারণ সম্পাদক লুৎফুর রহমান। তারা শিক্ষার্থীদের শান্ত থাকার আহ্বান জানান এবং যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

কবি জসীম উদ্দীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ বলেন, ‘শিক্ষার্থীদের অভিযোগ আমলে নেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ক্যান্টিন বন্ধ থাকবে। বিষয়টি দ্রুত সুরাহা করা হবে।’

About admin

Check Also

পুলিশ বলল ‘নেই’, হাজতখানা থেকে স্বামী চিৎকার করে স্ত্রীকে বলল ‘আছি’

আইনজীবী এবং মানবাধিকারকর্মী আবুল হোসাইন রাজন। পুরান ঢাকার বাসা থেকে অফিসের উদ্দেশ্যে বের হয়েছিলেন ২২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *