ছাত্রলীগের মিছিলে ছাত্রদলের স্লোগান: এক নেতাকে শোকজ

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ছাত্রলীগের মিছিলে ছাত্রদলের অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন স্লোগান দেওয়া ভেলাবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা ছাত্রলীগ।

উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল হোসেন সরকার ও সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম সরকার বাবুর সই করা কারণ দর্শানোর নোটিশ বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকেলে ইয়াকুবকে দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ২১ আগস্ট ছাত্রলীগের মিছিলে ইয়াকুব ছাত্রদলের অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন স্লোগান দেন। এটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ায় ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। ২ কার্যদিবসের মধ্যে ওই স্লোগানের ব্যাখ্যা দিতে বলা হয়েছে ইয়াকুবকে। তা না হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, ইয়াকুব আলী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জুতা পায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুলের মালা দিয়েছেন। এর মাধ্যমে বঙ্গবন্ধুকে অসম্মান করা হয়েছে।

এ ব্যাপারে ইয়াকুব আলীর সঙ্গে শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি।

জানতে চাইলে আদিতমারী উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল হোসেন সরকার বলেন, ‘ইয়াকুব আলীর কর্মকাণ্ডে আমরা বিব্রত। সন্তোষজনক ব্যাখ্যা দিতে না পারলে তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হবে এবং প্রয়োজনে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে’।

About admin

Check Also

সুখবর দিলেন মিথিলা

দুই বাংলার অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সম্প্রতি এই অভিনেত্রী জানালেন— নতুন একটি ওয়েব সিরিজে যুক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *