Breaking News

হেলমেট না পরায় জরিমানা,ক্ষিপ্ত হয়ে থানার সংযোগ কেটে দিলেন লাইনম্যান

মোটরসাইকেল চালানোর সময় হেলমেট না পরায় বিদ্যুৎ বিভাগের চুক্তিভিত্তিক এক কর্মীকে মোটা অংকের জরিমানা করেছেন পুলিশের এক সদস্য। আর এতে ক্ষিপ্ত হয়ে ওই কর্মী বকেয়া বিলের অভিযোগ তুলে সংশ্লিষ্ট থানায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন। পুলিশ সদস্য এবং বিদ্যুৎবিভাগের কর্মীর পাল্টাপাল্টি এই পদক্ষেপের ঘটনা ঘটেছে ভারতের উত্তর প্রদেশের শামলি থানায়। -এনডিটিভি

বুধবার দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, হেলমেট না পরার দায়ে আইন অনুযায়ী ২ হাজার রুপি জরিমানা করার কথা থাকলেও বিদ্যুৎবিভাগের ওই কর্মীকে কেন ৬ হাজার রুপির (বাংলাদেশি ৭ হাজার টাকার বেশি) মোটা জরিমানা করেছে পুলিশ সেটি পরিষ্কার নয়। সামাজিক যোগাযোগামাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, বিদ্যুৎবিভাগের লাইনম্যান ওই মোটরসাইকেল চালক একটি বৈদ্যুতিক খুঁটিতে উঠছেন। পরে শামলি থানার প্রধান ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন তিনি।

থানায় হাজার হাজার টাকার বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে বলে বিদ্যুৎবিভাগ দাবি করেছে। তবে এই বিষয়ে পুলিশের কোনও মন্তব্য পাওয়া যায়নি। ঘটনার বিস্তারিত বলতে গিয়ে লাইনম্যান মেহতাব বলেন, কাজ থেকে মোটরসাইকেলে করে ফেরার পথে হেলমেট না পরায় ট্রাফিক পুলিশের এক সদস্য তাকে থামান। তিনি পুলিশের কাছে দ্বিতীয়বার এ ধরনের অপরাধ করবেন না বলে অঙ্গীকারও করেছিলেন।

তখন কর্তব্যরত পুলিশ সদস্য তার কথা শোনেন এবং বলেন, বিদ্যুৎবিভাগ যেকোনও পরিস্থিতিতেই দাম বাড়িয়ে জনগণকে লুট করছে। তিনি মেহতাবকে ৬ হাজার রুপি জরিমানা করেন। যদিও বিদ্যুৎবিভাগের এই কর্মীর মাসিক বেতন মাত্র ৫ হাজার রুপি। মেহতাবের দাবি, তাকে যখন জরিমানা করা হয়, সেই সময় আরও অনেকে হেলমেটবিহীন অবস্থায় মোটরসাইকেল চালিয়ে ওই এলাকা দিয়ে চলে গেছেন।

About admin

Check Also

প্রধানমন্ত্রীর মহানুভবতায় চাকরি পেলেন পা হারানো ছাত্রলীগ নেতা মাসুদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চাকরি পেয়েছেন ছাত্রশিবিরের নৃশংস হামলায় পা হারানো ছাত্রলীগ নেতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *