Breaking News

সেই রিকশাচালককে পুরস্কার দিলেন মেয়র আতিকুল

রিকশাচালককে ৫০ হাজার টাকা পুরস্কার দিলেন মেয়র আতিকুল
বাংলাদেশি বংশোদ্ভূত এক মার্কিন নাগরিকের আইফোন ফিরিয়ে দিয়ে আলোচিত রিকশাচালক আমিনুল ইসলামকে নগদ ৫০ হাজার টাকা পুরস্কার দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

রোববার (২১ আগস্ট) দুপুরে ডিএনসিসির অডিটোরিয়ামে পুরস্কার তুলে দেন মেয়র। এসময় আমিনুল আবেগ আপ্লুত হয়ে পড়েন। ডিএনসিসি মেয়রের ব্যক্তিগত তহবিল থেকে নগদ টাকা পুরস্কার প্রদান করা হয় বলে জানা গেছে।
এ প্রসঙ্গে মেয়র আতিকুল ইসলাম বলেন, আমিনুল যে সততা দেখিয়েছেন, তা একটি দৃষ্টান্ত। আমিনুলের সততাকে সম্মান জানাতে ও এই ধরনের কাজে অন্যদের উৎসাহিত করতে এই পুরস্কার দেওয়া হয়েছে। তার এমন সততা সকলের জন্য দৃষ্টান্ত। সমাজে সৎ মানুষ আছে বলেই আজও সমাজটা কলুষিত হয়নি।

পুরষ্কার পেয়ে নিজের অনুভূতি জানাতে গিয়ে আমিনুল ইসলাম বলেন, আমি কল্পনাও করিনি আমাকে এতটা সম্মান দেওয়া হবে। ফোনটি কুড়িয়ে পাওয়ার পর মালিকের কাছে ফিরিয়ে দেওয়া কর্তব্য মনে করেছি। মালিককে খুঁজেছি। ফিরিয়ে দিতে পেরে ভীষণ আনন্দও পেয়েছি। কিন্তু আজকের এমন সম্মান আমার জন্য স্মরণীয় হবে থাকবে।

জানা গেছে, আমিনুলের গ্রামের বাড়ি টাঙ্গাইলের কালিহাতীতে। স্ত্রী জেসমিন আক্তারকে নিয়ে তিনি থাকেন বাড্ডা এলাকায়। তাদের সংসারে দুই সন্তান রয়েছে। অভাবের কারণে আমিনুল অষ্টম শ্রেণির পর লেখাপড়া করেননি। তবে তিনি কষ্ট করে হলেও তার দুই সন্তানকে লেখাপড়া করাতে চান। সন্তানদের নিয়ে তার অনেক স্বপ্ন, অনেক আশা। ৮ বছর ধরে গুলশান এলাকায় রিকশা চালান আমিনুল।

এর আগে ৫ আগস্ট রাজধানীর গুলশানে রিকশার গদির ফাঁকে বন্ধ অবস্থায় আইফোন ১৩ প্রো ম্যাক্স পান আমিনুল। পরে ৯ আগস্ট পুলিশের মাধ্যমে আইফোনটি তিনি মালিকের কাছে ফিরিয়ে দেন। এ ঘটনা গণমাধ্যমে প্রকাশ হলে বেশ আলোচনা শুরু হয়। পরে আমিনুল ইসলামকে পুরস্কার দেওয়ার ঘোষণা দেন ডিএনসিসি মেয়র। আজ সেই পুরস্কারে টাকা রিকশাচালক আমিনুল ইসলামের হাতে তুলে দেন।

About admin

Check Also

পুলিশ বলল ‘নেই’, হাজতখানা থেকে স্বামী চিৎকার করে স্ত্রীকে বলল ‘আছি’

আইনজীবী এবং মানবাধিকারকর্মী আবুল হোসাইন রাজন। পুরান ঢাকার বাসা থেকে অফিসের উদ্দেশ্যে বের হয়েছিলেন ২২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *