অভিযোগকারিণীর পোশাক ‘যৌন আবেদনমূলক’, তাই আগাম জামিন

অভিযোগকারিণীর পোশাক ‘যৌন আবেদনমূলক’। এই যুক্তিতেই শ্লীলতাহানির মামলায় এক অভিযুক্তকে আগাম জামিন দিল ভারতের কেরালা রাজ্যের আদালত। ৭৪ বছরের প্রবীণ চন্দ্রন জামিনের আবেদন করেছিলেন আদালতে। সেই মামলাতেই শুনানি শেষে ওই রায় দেন বিচারক।

কেরলের কোঝিকোড় জেলায় চলছিল মামলাটির শুনানি। ৭৪ বছরের সমাজকর্মী ও লেখক চন্দ্রনের বিরুদ্ধে এক মহিলাকে যৌন হেনস্তা কররার অভিযোগেই রুজু হয়েছিল ওই মামলা। অভিযুক্তের আইনজীবী অভিযোগকারিণীর একটি ছবি আদালতে পেশ করেন। যা দেখার পর আদালত মন্তব্য করে, ছবিটি দেখে বোঝা যাচ্ছে, অভিযোগকারিণীর পোশাক যৌন আবেদনমূলক। সুতরাং ৩৫৪এ ধারায় এই মামলাটি দাঁড়াচ্ছে না। সেই সঙ্গে বিচারক এও জানান, অভিযুক্ত চন্দ্রন এতই বৃদ্ধ ও শারীরিক ভাবে অক্ষম যে তাঁর পক্ষে ওই তরুণীর উপরে গায়ের জোর খাটানো সম্ভব নয়। এরপরই অভিযুক্তকে জামিন দেওয়ার কথা জানান তিনি।

২০২০ সালের ফেব্রুয়ারিতে ওই তরুণীকে শ্লীলতাহানি করা হয়েছিল বলে অভিযোগ। পেশায় সমাজকর্মী চন্দ্রনের বিরুদ্ধে অভিযোগ করেন এক তরুণ লেখিকা। প্রথম থেকেই এই অভিযোগ উড়িয়ে দিতে দেখা যায় ওই প্রবীণকে। তিনি বলেন, তার বিরুদ্ধে ভুয়ো অভিযোগ আনা হয়েছে। এ সবই তার শত্রুদের যড়যন্ত্র। তার বিরুদ্ধে ৩৫৪এ(২), ৩৪১ ও ৩৫৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে। উল্লেখ্য, এর মধ্যে ৩৫৪এ ধারায় যৌন নিগ্রহ নিয়ে অভিযোগ দায়ের করা হয়।

আদালত জানিয়েছে, ৩৫৪ ধারা অনুযায়ী, অভিযুক্তের মধ্যে অভিযোগকারিণীর প্রতি যৌন আচরণের উদ্দেশ্য থাকতে হবে। যৌনতায় লিপ্ত হওয়ার আবেদন কিংবা যৌনগন্ধী মন্তব্য করতে হবে। আদালতের মতে, কোনও ব্যক্তিগত ক্ষোভ থেকেই এই মামলা দায়ের করেছিলেন ওই তরুণী। সূত্র: টাইমস নাউ।

About admin

Check Also

১৯১ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে চিঠি দেয়া হয়েছে : তথ্যমন্ত্রী

১৯১টি অনলাইন নিউজ পোর্টালের লিংক বন্ধে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *