পুলিশের গাড়িতে তেল বরাদ্দ কমেছে

বাংলাদেশ পুলিশের সব ইউনিটের কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ জ্বালানি তেল কমিয়ে দেওয়া হয়েছে। মূলত জ্বালানি তেল সাশ্রয়ে সরকারি আদেশ অনুযায়ী এই উদ্যোগ নেওয়া হয়েছে। এতে পুলিশের নিয়মিত টহল ও আসামি গ্রেপ্তার অভিযান হ্রাস পেতে পারে বলে ধারণা করছে অনেকেই।
তবে পুলিশ জানিয়েছে, তারা আভিযানিক গাড়ির তেল সমন্বয় করে কাজ করবে। আগে যেখানে তিনবার পর্যন্ত যেতে হতো, সেখানে এখন তারা একবার গিয়ে কাজ সম্পন্ন করবেন।
পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তাদের সাথে কথা বলে জানা গেছে, পুলিশ সুপার (এসপি) পদের কর্মকর্তারা আগে প্রতি মাসে ৪০০-৪৫০ লিটার তেল পেতেন, তা কমিয়ে এখন ২০০-২৫০ লিটারে করা হয়েছে। এছাড়া যেসব গাড়িতে আগে ৩০০-৪০০ লিটার বরাদ্দ ছিল তাও কমিয়ে ২০০ লিটার করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিভিন্ন থানা এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, গাড়ির তেল আগের তুলনায় কোথাও কোথাও অর্ধেক করে দেওয়া হয়েছে। কোথাও কোথাও ২০-২৫ বা ৩০ শতাংশ কমিয়ে দেওয়া হয়েছে।
ডিএমপির পরিবহন বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. জোবায়েদুর রহমান বলেন, আমরা সরকারি নির্দেশনা অনুযায়ী জ্বালানি তেল ২০ শতাংশ হ্রাস করার চেষ্টা করছি। এরই মধ্যে ডিএমপির সব ইউনিটকে এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। এক মাস শেষ হলে আমরা বলতে পারবো কত শতাংশ সাশ্রয় হয়েছে।

তেল কমিয়ে দেওয়ায় পুলিশের আভিযানিক কার্যক্রম হ্রাস পাবে কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা আভিযানিক কার্যক্রম ঠিক রেখে সবকিছু সমন্বয় করার চেষ্টা করছি। পুলিশের কোনো আভিযানিক কার্যক্রম ব্যাহত হবে না।

About admin

Check Also

সুখবর দিলেন মিথিলা

দুই বাংলার অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সম্প্রতি এই অভিনেত্রী জানালেন— নতুন একটি ওয়েব সিরিজে যুক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *