Breaking News

অনির্দিষ্টকালের জন্য বন্ধ হলো না.গঞ্জের পোশাক কারখানা

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হলো মুনলাক্স এ্যাপারেলস্ লি. নামের একটি পোশাক কারখানা। এতে বকেয়া বেতনের দাবিতে আন্দোলনে রাজপথে নেমেছে শ্রমিকরা।নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অবস্থিত কারখানাটিতে শনিবার (১৩ আগস্ট) সকালে গিয়ে বন্ধের নোটিশ দেখতে পান শ্রমিকরা।পরে কারখানার গেইটের সামনে অবস্থান নেওয়ায় পুলিশের বিরুদ্ধে লাঠি চার্জ করার অভিযোগ তোলেন। দুপুরে বঙ্গবন্ধু সড়কে বিক্ষোভ মিছিল ও চাষাঢ়ায় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন।শ্রমিকরা জানান, ঈদের পূর্বে বেতন-বোনাস ৩ ভাগে পরিশোধ করে। ঈদের পরে পোশাক রপ্তানী করে বেতন পরিশোধ করবে বলে জানান কর্তৃপক্ষ।

১০-১৫ দিন যাবত দিন রাত কাজ করে পোশাক উৎপাদন করেছি। ১০ আগস্ট বেতন দেওয়ার কথা ছিল, বলা হলো ১১ আগস্ট দিবে। সেদিনও দিলেন না। ১২ আগস্ট সাপ্তাহিক ছুটির দিন ছিল। ১৩ আগস্ট কারখানায় গিয়ে দেখি গেটে অনির্দিষ্টকালের জন্য বন্ধের নোটিশ।প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালকের স্বাক্ষরিত নোটিশে উল্লেখ করা হয়, বে-আইনী ধর্মঘট বা কাজ বন্ধ রাখার কারণে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ধারা ১৩ মতে প্রতিষ্ঠান মুনলাক্স এ্যাপারেলস্ লি. অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হয়েছে।

১৪ আগস্ট সকল শ্রমিকদের জুলাই মাসের বেতন পরিশোধ করা হবে।এদিকে, শ্রমিকদের আন্দোলেনে অংশ নেওয়া গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি এম এ শাহিন জানান, শ্রমিকরা তাদের পাওনা মুজুরী না পাওয়ার ফলে সংকটে পরে রাস্তায় নামতে বাধ্য হয়েছে। আমরা তাদের সংকটের কথা শুনে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের পক্ষ থেকে তাদের সাথে একাত্বতা প্রকাশ করি। এই আন্দোলনকে একটি নিয়ম তান্ত্রিক আন্দোলনের মধ্যদিয়ে সংকটের সমাধান করতে চাই।

About admin

Check Also

১৯১ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে চিঠি দেয়া হয়েছে : তথ্যমন্ত্রী

১৯১টি অনলাইন নিউজ পোর্টালের লিংক বন্ধে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *